ঢাকা, সোমবার ১৬ই সেপ্টেম্বর ২০১৯ , বাংলা - 

রোববার থেকে বিদ্রোহীদের শোকজ চিঠি

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

শনিবার ৭ই সেপ্টেম্বর ২০১৯ দুপুর ০২:১৩:৪১

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী ও তাদের মদদদাতাদের রোববার (০৮ সেপ্টেম্বর) থেকে শোকজ চিঠি পাঠানো হবে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জানান। এর মধ্যে মদদদাতা হিসেবে এমপি-মন্ত্রীরাও থাকতে পারেন বলেও তিনি জানান।

শনিবার (০৮ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ কথা বলেন ওবায়দুল কাদের। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, উপজেলা নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এবং তাদের যারা মদদ দিয়েছিলেন তাদের শোকজ দেওয়ার সিদ্ধান্ত ঠিক আছে। রোববার থেকে তাদের শোকজের চিঠি পাঠানো হবে। শোকজ পাঠানোর পর তারা তিন সপ্তাহ সময় পাবেন শোকজের জবাব দেওয়ার জন্য।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, প্রায় দেড়শ’র মত বিদ্রোহী ও মদদদাতাকে শোকজ দেওয়া হবে। এর মধ্যে মদদদাতার সংখ্যা অর্ধেক হতে পারে।যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের মধ্যে দলের এমপি ও মন্ত্রী আছেন কি-না জানতে চাইলে তিনি বলেন, মদদদাতাদের মধ্যে থাকতে পারে। উপজেলা নির্বাচনে বিরোধিতাকারীদের ব্যাপারে সিদ্ধান্ত বাস্তবায়ন নিয়ে দলের নেতাকর্মীদের জানার কৌতুহল আছে। যাদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন ওবায়দুল কাদের।