ঢাকা, রবিবার ২৫শে আগস্ট ২০১৯ , বাংলা - 

ডেঙ্গুর বিরুদ্ধেও জয়ী হবো: কাদের

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

বুধবার ৩১শে জুলাই ২০১৯ দুপুর ০১:০৭:৪১

ডেঙ্গু জ্বরকে মানবিক বিপর্যয় উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আমরা অনেক শত্রুকে পরাজিত করেছি, ডেঙ্গুকেও পরাজিত করবো। ডেঙ্গুর বিরুদ্ধে জয়ী হবোই।’  বুধবার (৩১ জুলাই) রাজধানীর জিগাতলা বাসস্ট্যান্ডে তিন দিনব্যাপী এডিস মশা নিধন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জিগাতলা থেকে সারাদেশে পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করে কাদের বলেন, ডেঙ্গু মোকাবেলায় এডিস মশা নিয়ন্ত্রণকে আমরা কঠিন চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা এই এটা নিয়ন্ত্রণে আনবোই। শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ।        দেশে ডেঙ্গুর ভয়াবহতার মধ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের মালয়েশিয়া সফর প্রসঙ্গে মেতুমন্ত্রী বলেন, কে দেশে, কে বিদেশে তা বিষয় নয়। ডেঙ্গু মোকাবেলায় কাজ হচ্ছে কি না তাই দেখার বিষয়। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিই আসল কাজ।

‘বর্তমান পরিস্থিতিকে মানবিক সঙ্কট’ উল্লেখ করে তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে। অন্য যেকোনো চ্যালেঞ্জের মতো ডেঙ্গু মোকাবেলায়ও সরকার সফল হবে, ইনশাআল্লাহ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পাড়া-মহল্লায় এই পরিচ্ছন্নতা অভিযান চলবে। পরিস্থিতি বিবেচনায় স্বাচিপ (স্বাধীনতা চিকিৎসক পরিষদ) বিনামূল্যে ডেঙ্গুর রক্ত পরীক্ষা করবে।