ঢাকা, মঙ্গলবার ২৩শে জুলাই ২০১৯ , বাংলা - 

বেতন বৃদ্ধির দাবি কল্যাণ ফেডারেশনের

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

মঙ্গলবার ২৫শে জুন ২০১৯ রাত ১০:২০:০৪

ঢাকা : ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রজাতন্ত্রের কর্মচারিদের জন্য বেতন বৃদ্ধি বা অন্য কোন সুযোগ- সুবিধা না রাখায় বাংলাদেশ সরকারি কর্মচারি কল্যাণ ফেডারেশন এর পক্ষে হতে কতিপয় দাবি বাস্তবায়নের জন্য আজ মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জরুরি এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে কর্মকর্তা কর্মচারীদের বিভিন্ন গ্রেড অনুযায়ী শতকরা ২০ থেকে ৩০ ভাগ পর্যন্ত বেতন বৃদ্ধিসহ তাদের ৬ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশনের অতিরিক্ত মহাসচিব খায়ের আহমেদ মজুমদার। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ফেডারেশনের সভাপতি মো. ওয়ারেছ আলী, কার্যকরী সভাপতি আব্দুল হাই মোল্লা প্রমুখ।

এছাড়া সংবাদ সম্মেলনে ফেডারেশনের সহসভাপতি সিরাজুল ইসলাম, মোখলেছুর রহমান, শাহজাহান সাত্তার, লিয়াকত হোসেন, যুগ্মমহাসচিব বাহার উদ্দিন, আক্তার হোসনে, অর্থসচিব সাইফুল ইসলাম ও মহানগর কমিটির কার্যকরী সভাপতি হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক ফরিদুর রহমান, বাসককস এর চেয়ারম্যান গোলাম ফারুক, মহাসচিব নজরুল ইসলাম, লুৎফর রহমান প্রতিক, সৈয়দ ইকবাল হোসেন, কায়সার হোসেন, ছালিমুজ্জামানসহ বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে প্রজাতন্ত্রের কর্মচারীদের শতকরা ২০%-৩০% বেতন বৃদ্ধিসহ সচিবালয়ের ন্যায় সচিবালয়ের বাহিরের কর্মচারীদের বৈষম্য নিরসনকল্পে পদ পদবী ও বেতন স্কেলের গ্রেড পরিবর্তন, পেনশন আনুতোষিক ১০০% টাইম স্কেল, সিলেকশন গ্রেড প্রদান এবং উন্নয়ন খাতের কর্মচারীদের চাকরি রাজস্বখাতে স্থানান্তর সংক্রান্ত বিষয়ে হাইকোটের রায় বাস্তবায়নের দাবি জানান নেতারা।