ঢাকা, মঙ্গলবার ২৩শে জুলাই ২০১৯ , বাংলা - 

এ বারের মিস ইন্ডিয়া চ্যাটার্ড ছাত্রী সুমন রাও

প্রতিবেশি ডেস্ক।। ঢাকাপ্রেস২৪.কম

রবিবার ১৬ই জুন ২০১৯ বিকাল ০৩:৪৬:১৭

২০১৯ ফেমিনা মিস ওয়ার্ল্ডের শিরোপা পেলেন রাজস্থানের সুমন রাও। শনিবার সর্দার সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়াম-এ অনুষ্ঠিত হয় ফেমিনা মিস ইন্ডিয়া ২০১৯ -এর গ্রান্ড ফিনালে। সেখানে সকলকে হারিয়ে সেরার মুকুট পরেন সুমন।

বছর ২২-এর সুমন ছোট থেকেই পড়াশুনাতে বেশ মেধবী। চ্যাটার্ড আকাউন্টেন্সি পড়ার পাশাপাশি মডেল হিসাবেও ফ্যাশন ইন্ডাস্ট্রি-তে তিনি বেশ পরিচিত মুখ।  কাজের বাইরে সময় পেলেই সমাজসেবা করতে ভালোবাসেন সুমন। নিজেই সঙ্গীসাথীদের সঙ্গে নেমে পড়েন রাস্তা-ঘাট পরিস্কার করতে। তা ছাড়া শিশুস্বাস্থ্য নিয়ে সচেতনতা প্রসারের কাজও করে থাকেন তিনি।

শুধু তাই নয়। নিজের স্বাস্থ্যের প্রতিও বেশ সচেতন তিনি। যোগা, জিমে শরীরচর্চা করা তাঁর রুটিনে মাস্ট।এ বছরই ফেব্রুয়ারি মাসে রাজস্থানে ফেমিনা মিস ইন্ডিয়া রাজস্থানের খেতাব পান তিনি। সেখানে র্যাম্পওয়াকে পারদর্শীতার জন্য স্বীকৃতি পান তিনি। আর এর পর সারা দেশের সেরা নির্বাচিত হলেন সুমন।

এদিন সেরার মুকুট পরার পর সুমন বলেন, "জীবনে কোনও লক্ষ্যের জন্য যদি দৃঢ়প্রতিজ্ঞ হয়ে যাওয়া যায়, তা হলে শরীরের সর্বশক্তি দিয়ে সেই লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়া সম্ভব।"

এদিন মিস ইন্ডিয়ার গ্রান্ড ফিনালে-তে সর্দার বল্লভভাই পটেল স্টেডিয়ামে ছিল চাঁদের হাট। প্রতিযোগিতার উপস্থাপক ছিলেন পরিচালক করণ জোহর এবং অভিনেতা মনীশ পাল। বিচারকের আসনে ছিলেন বলি অভিনেত্রী হুমা কুরেশী, অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং, কোরিয়োগ্রাফার সুনীল ছেত্রী এবং ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

 সৌন্দর্য, আত্মবিশ্বাস এবং মেধার নিরিখে বিচার করেই সুমনকে দেওয়া হয় ভারত সুন্দরীর খেতাব। এ বছরই ডিসেম্বর মাসে থাইল্যান্ড-এ মিস ওয়ার্ল্ড-এর আসরে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন তিনি।