ঢাকা, সোমবার ১৯শে আগস্ট ২০১৯ , বাংলা - 

৩৩১ রানের টার্গেট দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

রবিবার ২রা জুন ২০১৯ রাত ০৮:২৩:২০

বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩৩১ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বাংলাদেশ। শুরুতে সাকিব-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ের পর মোসাদ্দেক-মাহমুদুল্লাহর ঝোড়ো ইনিংসে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ৩৩০ রান করেন লাল-সবুজের প্রতিনিধিরা।

লন্ডনের দ্য ওভালে টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। তামিম-সৌম্য দলকে শুভসূচনা এনে দেন। তামিম আউট হয়ে গেলে ৬০ রানে ভাঙে ওপেনিং জুটি।

তামিম যাওয়ার অল্পকিছুক্ষণের মধ্যেই ফিরে যান সৌম্য সরকার। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪২ রান।  পরপর দুই ব্যাটসম্যানকে হারানোর ধাক্কা সামলে ওঠে সাকিব-মুশফিকের ব্যাটে। সর্বোচ্ছ ৭৮ রান আসে মুশফিকের ব্যাট থেকে। সাকিব আউট হন ৭৫ রান করে।

মাঝে মিথুন বড় ইনিংসের সম্ভবনা দেখিয়ে ফিরে যান ২১ রান করে। তবে সাব্বিরের জায়গায় একাদশে সুযোগ পাওয়া মোসাদ্দেক নিজের প্রতি সুবিচার করেন। মাহমুদুল্লাহ ও মোসাদ্দেক জুটি গড়ে পরপর তিন উইকেট হারানোর চাপ সামলে ওঠে বাংলাদেশ।

মোসাদ্দেক মাত্র ২০ বলে ২৬ রান করে সাজঘরে ফিরে গেলেও  মাহমুদুল্লাহ রিয়াদ মাত্র ৩৩ বলে ৪৬ রান করে অপরাজিত ছিলেন। এ ছাড়া মেহেদী হাসান মিরাজ ৩ বলে ৫ রান করে অপরাজিত ছিলেন।