ঢাকা, বুধবার ২৬শে জুন ২০১৯ , বাংলা - 

দইয়ে মশা-মাছি, ১২ লাখ জরিমানা

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

সোমবার ২০শে মে ২০১৯ রাত ০৮:০৫:২২

সাভারে অস্বাস্থ্যকর পরিবেশে ভোজ্য পণ্য তৈরি, মেয়াদোত্তীর্ণ খাবার মজুদ রাখাসহ প্রতারণার অভিযোগে একটি প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২০ মে) দুপুরে হেমায়েতপুরের বাগবাড়ি ট্যানারি রোড এলাকায় প্রিন্স ফুড প্রডাক্টস লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানকে এই জরিমানা করা হয়।

র‌্যাব-৪ (সিপিস-২) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার নিজাম উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহ  জানান, হেমায়েতপুরে প্রিন্স ফুড নামে একটি কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে ভোজ্য পণ্য তৈরি করা হচ্ছে এমন গোপন সংবাদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় কারখানায় উৎপাদিত মিষ্টি ও দইয়ের মধ্যে মশা, মাছি ও ময়লার আস্তরণ পাওয়া যায়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে নুডলস ও সেমাই তৈরি এবং পচা পুদিনা ও ধনে পাতা দিয়ে বিভিন্ন ধরনের সস তৈরির সত্যতা মেলে। একই সঙ্গে কারখানার কোয়ালিটি কন্ট্রোল ল্যাবে মজুদকৃত ভোজ্য পণ্য তৈরির সব ধরনের উপকরণ মেয়াদোত্তীর্ণ অবস্থায় পাওয়া যায়। যার অধিকাংশের মেয়াদ ২০১৩ সালে শেষ হয়ে গেছে। যা সম্পূর্ণ নিরাপদ খাদ্য আইনের ধারার বহির্ভূত বলেও জানান তিনি।

তিনি আরও জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, মেয়াদোত্তীর্ণ খাবার মজুদ ও প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে ওই কারখানাটির মালিক সরওয়ার উদ্দিনকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে কারখানার যেসব সেকশনে অস্বাস্থ্যকর পরিবেশ পাওয়া গেছে, তা আগামী ৭ দিনের মধ্যে উপযোগী করে তোলারও নির্দেশনা দেওয়া হয়েছে।