ঢাকা, সোমবার ১৯শে আগস্ট ২০১৯ , বাংলা - 

ছাত্রলীগের উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক নেয়ামত

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

বুধবার ১৫ই মে ২০১৯ রাত ০৮:৫৫:১৫

২৯তম জাতীয় কাউন্সিলের প্রায় এক বছর পর সম্প্রতি ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়েছে। আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার চূড়ান্ত অনুমোদনের পর পূর্ণাঙ্গ কমিটি প্রকাশিত হয়।কমিটিতে উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক নির্বাচিত হয়েছেন ঢাকা কলেজের ছাত্র নেয়ামত উল্লাহ। তিনি এর আগে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার গ্রামের বাড়ি শরীয়তপুর জেলায়।

নেয়ামত উল্লাহ বাংলা‌দেশ আওয়ামী আইন ছাত্র প‌রিষদের কেন্দ্রীয় ক‌মি‌টির সহ সভাপ‌তি ছিলেন। এর আগে তিনি বাংলা‌দেশ আওয়ামী আইন ছাত্র প‌রিষদের ধানম‌ন্ডি ল ক‌লেজ শাখার সা‌বেক সভাপ‌তি ও বঙ্গবন্ধু স্মৃ‌তি ফাউ‌ন্ডেশন কেন্দ্রীয় ক‌মি‌টির যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি ঢাকা ক‌লেজস্থ শরীয়তপুর জেলা ছাত্র কল্যাণ প‌রিষদের উপদেষ্টা মন্ডলীর সদস্য হিসেবে রয়েছেন।

২০০৮ সাল থেকে তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সক্রিয় রয়েছেন। যুদ্ধাপরাধীদের বিচারসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ইস্যুতে তিনি সোচ্চার ছিলেন। তিনি ২০১৩ সালের ৫ই জানুয়ারীর নির্বাচন ঘিরে বিএনপি-জামায়াত জোটের নাশকতা ঠেকাতে ঢাকা কলেজ ছাত্রলীগের সঙ্গে রাজপথে সক্রিয় ছিলেন। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে তিনি শরীয়তপুর ১ আসনের নির্বাচনী মাঠ চষে নৌকার প্রার্থীর জন্য কাজ করেছেন।

কেন্দ্রীয় কমিটিতে পদায়নের পর নেয়ামত উল্লাহ বলেন, ‘‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ। একই সঙ্গে আমি ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ভাই এবং সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ভাইর কাছে কৃতজ্ঞ। বঙ্গবন্ধুর একজন আদর্শের সৈনিক হিসেবে আমি আগামী দিনে কাজ করে যাব।’’

উল্লেখ্য, গত বছরের ১১-১২ মে ছাত্রলীগের ২৯ তম জাতীয় সম্মেলন হয়। এর দুই মাস পর ৩১ জুলাই সংগঠনটির শীর্ষ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।