ঢাকা, সোমবার ২৭শে মে ২০১৯ , বাংলা - 

মহিলা সাংবাদিককে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

সোমবার ১৩ই মে ২০১৯ সকাল ১১:৩৫:০৭

কাবুলে জঙ্গি হামলায় গুলিতে প্রাণ হারাল প্রাক্তন মহিলা সাংবাদিক। মীনা মঙ্গল নামে ওই সাংবাদিককে শনিবার গুলি করে মারা হয় বলে জানা গিয়েছে। কাবুলে তিনি পরিচিত মুখ। বেশ কয়েকটি টেলিভিশনে সাংবাদিকতা করেছেন। পরে সাংবাদিকতা ছেড়ে আফগানিস্তান সরকারের সংস্কৃতি মন্ত্রকের উপদেষ্টা হিসাবে নিযুক্ত হন।

এখনও পর্যন্ত সাংবাদিক হত্যার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। তবে, কী কারণে তাঁকে হত্যা করা হল সে নিয়ে স্পষ্ট নন গোয়েন্দারা। মহিলা মানবাধিকার কর্মী ওয়াজমা ফ্রগ জানান, কয়েক দিন আগে ওই সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করেছিলেন তিনি। অভ্যন্তরীণ মন্ত্রকের মুখপাত্র নসরত্ রাহিমি জানান, মঙ্গলকে দিনের আলোয় প্রকাশ্যে খুন করা হয়। তদন্তে নেমেছে আফগান পুলিস।

সে দেশের রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, তালিবানের সঙ্গে শান্তি চুক্তি করতে মার্কিন যুক্তরাষ্ট্র আলোচনা বসলে মহিলাদের আরও মানবাধিকার লঙ্ঘন হবে। উল্লেখ্য, যুদ্ধ বিধ্বস্ত এই দেশে প্রাণ হাতে নিয়ে খবর সংগ্রহ করেন সাংবাদিকরা। প্রতি দিনই ঝুঁকি নিয়ে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় তাঁদের। মীনা মঙ্গলের খুনে আফগানিস্তানের সাংবাদিকরা আরও ত্রস্ত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।