ঢাকা, শনিবার ২৫শে মে ২০১৯ , বাংলা - 

সবার আগে দুর্নীতি রুখতে হবে: অর্থমন্ত্রী

জেলা সংবাদদাতা।।ঢাকাপ্রেস২৪.কম

মঙ্গলবার ২৬শে মার্চ ২০১৯ রাত ১১:৫৯:৫৪

সামগ্রিক অর্থে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, জাতির পিতা দেশের স্বাধীনতা এনে দিয়েছেন।তার স্বপ্নের সোনার বাংলা গড়তে দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ সামগ্রিক অর্থেই এগিয়ে চলেছে। এজন্য আমাদের নানা পদক্ষেপ নিতে হবে, দেশকে সুন্দর করে সাজাতে হবে। তবে সবার আগে দুর্নীতি রুখতে হবে।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি আমাদের সকলের বিশ্বাসে রাখতে হবে। সততা, নিষ্ঠা ও দায়িত্বশীলতার সঙ্গে আমাদের কাজ করতে হবে। তাই দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে হবে। ঘুষ-দুর্নীতি এ দু’টি অপরাধ থেকে দেশকে মুক্ত করার দৃঢ় প্রতিজ্ঞা করছি। আমাদের নবীজি ঘুষ-দুর্নীতি পছন্দ করতেন না। আমাদের সবার উচিত প্রিয় নবীর পথ অনুসরণ করা।

‘ঘুষ দিলেই জাহান্নামে যেতে হবে। দেশ অনেক এগিয়ে যাচ্ছে। কোনো কাজ দু’দিন দেরি হলেও আমরা ঘুষ দেবো না। আমাদের নির্বাচনী ইশতেহারেও রয়েছে আমরা দুর্নীতিমুক্ত সমাজ গড়বো। তাই জাতি আমাদের কাছে সেই দুর্নীতিমুক্ত সমাজের প্রত্যাশায় রয়েছে, আমরা সেই দুর্নীতমুক্ত দেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছি।’

উপস্থিত অতিথি ও দর্শকদের উদ্দেশ্যে অর্থমন্ত্রী বলেন, আপনাদের কাছে এলাকার সন্তান হিসাবে, পরিবারের একজন হিসাবে আমার অনুরোধ- আসুন দুর্নীতিকে না বলি। আমরা এই সদর দক্ষিণ উপজেলা থেকেই আজ শুরু করলাম, আর এভাবেই আমরা পুরো দেশকে সাজাবো।

আ হ ম মুস্তফা কামাল বলেন, উন্নয়নের মহাসড়কে উঠার কথা অনেক আগে থেকেই সর্বমহলে উচ্চারিত হয়ে আসছে। আমরা যদি আজেকের সংবাদপত্র বা টিভি নিউজগুলো দেখি- তাহলে দেখবো যে কতগুলো নজির স্থাপন করেছি আমরা। বাংলাদেশের অগ্রগতি এখন আর শুধু মুখের কথা নয়। সমগ্র বিশ্ব আর আন্তর্জাতিক সংস্থাগুলো স্বীকৃতি দিয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার, ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা রূপালী মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।