ঢাকা, শনিবার ২৫শে মে ২০১৯ , বাংলা - 

ওবায়দুল কাদেরকে কেবিনে স্থানান্তর

বিশেষ প্রতিনিধি।।ঢাকাপ্রেস২৪.কম

মঙ্গলবার ২৬শে মার্চ ২০১৯ বিকাল ০৩:৪৩:০০

কুমিল্লা: পৃথক সড়ক দুর্ঘটনায় কুমিল্লায় দুই স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকালে কুমিল্লার সদর দক্ষিণ ও চান্দিনা উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে। এর প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। সকাল ১০টা থেকে এক ঘন্টারও বেশি সময় ধরে তারা সড়ক অবরোধ করেন।

চান্দিনা থানার ওসি আবুল ফয়সল জানান, মঙ্গলবার সকাল ৯টায় চান্দিনা উপজেলার কুটুম্বপুর এলাকায় গ্যাসবাহী ট্রাকের চাপায় মাহমুদা আক্তার ইয়াসমিন নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছেন। মাহমুদা চান্দিনা উপজেলার নাজিরপুর গ্রামের মনির হোসেনের মেয়ে। সে কুটুম্বপুর হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী। এ ঘটনাকে কেন্দ্র করে কুটুম্বপুর স্কুলের শিক্ষার্থীরা বিক্ষিপ্ত হয়ে উঠে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন তারা।ওসি জানান, স্বাধীনতা দিবসের প্রোগ্রাম শেষে বাড়ি ফেরার পথে একটি গ্যাসবাহী ট্রাক চাপা দিলে ঘটনাস্থলে ওই ছাত্রী নিহত হয়। তারপর শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। পরে শিক্ষার্থীদেরকে বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করাহ হয়।  

এদিকে সদর দক্ষিণ থানার ওসি মিজানুর রহমান জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে সদর দক্ষিণ উপজেলার মোস্তফাপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি লেগুনা খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই লেগুনায় থাকা রিনা সাহা নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ৫ জন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।মঙ্গলবার (২৬ মার্চ) স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় দুপুর ২টা) তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক (উন্নয়ন এবং পরিকল্পনা) এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী মেডিকেল বোর্ডকে উদ্ধৃত করে হাসপাতাল লবিতে উপস্থিত পরিবারের সদস্য ও অন্যদের এ তথ্য জানান।

ডা. আবু নাসার রিজভী বলেন, ওবায়দুল কাদের এখন সুস্থ আছেন। ওনার রক্তচাপ এবং ডায়াবেটিসও নিয়ন্ত্রণে আছে।গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন হয়।

সে সময় হাসপাতাল লবিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের সহধর্মিনী অ্যাডভোকেট ইসরাতুন্নেসা কাদের, তার ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মীর্জা এবং আওয়ামী লীগ নেতা নাইমুজ্জামান মুক্তাসহ তার পরিবারের সদস্য ও সিঙ্গাপুরে বাংলাদেশ কমিউনিটির নেতারা।