ঢাকা, বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০১৯ , বাংলা - 

রুদ্ধশ্বাস ম্যাচে কুপোকাত অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

মঙ্গলবার ৫ই মার্চ ২০১৯ সন্ধ্যা ০৬:২৩:০২

লো স্কোরিং ম্যাচে রুদ্ধশ্বাস লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া। শেষ ওভারে দুই উইকেট তুলে দলের জয় নিশ্চিত করেন বিজয় শঙ্কর। একইসঙ্গে একদিনের ক্রিকেটের ইতিহাসে ৫০০তম ম্যাচে জয়লাভ করল ভারত। সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৮ রানে হারালেন বিরাটরা।  

২/৬

২৫০ রানে ভারত অলআউট হওয়ার পর শুরুটা ভালই করেছিল অস্ট্রেলিয়া। উদ্বোধনী দুই ব্যাটসম্যানের যুগলবন্দিতে ভাঙন ধরান কুলদীপ যাদব। ফেরান অ্যারন ফিঞ্চকে। তারপরই প্যাভিলিয়নের পথ ধরেন উসমান খোয়াজা। খোয়াজাকে শিকার করেন কেদার যাদব।

৩/৬

 দেড়শো রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। তখনও পাল্লা ভারী অ্যারন ফিঞ্চদের। এরপর ৪৬তম ওভারে প্যাট কামিন্স ও কুল্টার নিলকে তুলে নেন জসপ্রীত বুমরা। তখনও অপরপ্রান্তে ম্যাচ বের করে নিয়ে যাওয়ার চেষ্টা করে চলেছেন স্টোইনিজ। শেষ ওভারে দরকার ছিল ১১ রান।

৪/৬

কিন্তু শামি ও বুমরার কোটা শেষ হওয়ায় স্লো পেসার বিজয় শঙ্করের হাতে বল থামিয়ে দেন বিরাট। অপরপ্রান্তে সেট ব্যাটসম্যান স্টোইনিস। প্রথম বলেই এলবিডব্লু। আর সেখানেই পিছিয়ে পড়ে অজিরা। বিজয় শঙ্করের তিন নম্বর বলটায় শিকার অ্যাডাম জাম্পা। ২৪২ রানে অলআউট অতিথিরা। একইসঙ্গে ৫০০তম একদিনের ম্যাচ জয় ভারতের।

৫/৬

এদিন ভারতের ব্যাটসম্যানরাও দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হয়েছেন। একা কুম্ভ বিরাট কোহলি টেনেছেন দলকে। সামনে থেকে নেতৃত্ব দিয়ে অধিনায়কের ব্যাট থেকে এল আরও একটা ওয়ান ডে সেঞ্চুরি। কেরিয়ারে ৪০টি সেঞ্চুরি পূর্ণ করে ফেললেন বিরাট। সামনে শুধু সচিন তেন্ডুলকর (৪৯)। অধিনায়ককে যোগ্য সঙ্গত করেন বিজয় শঙ্কর। তাঁর ব্যাটে এসেছে ৪৬ রান।

৬/৬

৪৮.২ ওভারে ২৫০ রানে শেষ হয় ভারতের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে চারটি উইকেট নেন প্যাট কামিন্স, দুটি উইকেট নেন অ্যাডাম জাম্পা। একটি করে উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল, কুল্টার-নাইল ও নাথান লিঁও।