ঢাকা, রবিবার ৯ই মে ২০২১ , বাংলা - 

সেঞ্চুরির পর ধনঞ্জয়ার ফিফটি, ৩০০ পার শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক ।। ঢাকাপ্রেস২৪.কম

2021-04-24
সেঞ্চুরির পর ধনঞ্জয়ার ফিফটি, ৩০০ পার শ্রীলঙ্কার

দিনের প্রথম সেশনেই উইকেটে জাঁকিয়ে বসেছেন দুই লঙ্কান ব্যাটসম্যান দিমুথ করুণারতেœ ও ধনঞ্জয়া ডি সিলভা। এর মধ্যে করুণারতেœ তো আগেই সেঞ্চুরি করেছেন।এবার ফিফটির দেখা পেয়ে গেছেন ধনঞ্জয়া। এই দুজনের ব্যাটে ৩০০ ছাড়িয়ে গেছে লঙ্কানদের ইনিংস।এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০১ ওভারে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩২৬ রান। ১৩৭ রানে অধিনায়ক করুণারতেœ এবং ৭১ রানে ধনঞ্জয়া ব্যাট করছেন। বাংলাদেশের চেয়ে এখনও ২১৫ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

শনিবার ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে ৩ উইকেটে ২২৯ রান নিয়ে চলতি টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা।

তাসকিন আহমেদের করা দিনের ১৩তম এবং ইনিংসের ৮৬তম ওভারে সেঞ্চুরি তুলে নেন আগের দিন ৮৫ রানে অপরাজিত থাকা করুণারতেœ। এটি তার টেস্ট ক্যারিয়ারের একাদশ এবং অধিনায়ক হিসেবে তৃতীয় এবং বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি। ২৪৭ বল খেলে এই সেঞ্চুরি করার পথে ৮টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি।

অধিনায়কের সেঞ্চুরির কিছুক্ষণ পর ফিফটির দেখা পান আগের দিন ২৬ রানে অপরাজিত থাকা ধনঞ্জয়া। ৫ চারে সাজানো এই ফিফটি তার টেস্ট ক্যারিয়ারের নবম।

এর আগে ৭ উইকেট হারিয়ে ৫৪১ রান তোলার পর নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। জবাবে তৃতীয় দিন শেষে বাংলাদেশের চেয়ে ৩১২ রানে পিছিয়ে ছিল স্বাগতিকরা।