ঢাকা, শুক্রবার ১৯ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

লকডাউনে অভ্যন্তরীণ সব রুটের ফ্লাইট বন্ধ

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-04-03, 12.00 AM
লকডাউনে অভ্যন্তরীণ সব রুটের ফ্লাইট বন্ধ

লকডাউনে অভ্যন্তরীণ সব রুটের ফ্লাইট বন্ধ থাকবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) জনসংযোগ কর্মকর্তা কামরুজ্জামান সোহেল।শনিবার (৩ এপ্রিল) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) জনসংযোগ কর্মকর্তা কামরুজ্জামান সোহেল এ তথ্য জানিয়েছেন।তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি লকডাউন চলাকালীন সময়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। সরকার যেদিন থেকে লকডাউন কার্যকর করবে সেদিন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে সরকার। শনিবার (৩ এপ্রিল) এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের মার্চে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এরপর এ নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়। ১ জুন থেকে নানা বিধিনিষেধ আরোপ করে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়েছিল। পরবর্তীতে ধাপে ধাপে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনারও অনুমতি দেয় বেবিচক।