ঢাকা, শুক্রবার ২৯ই মার্চ ২০২৪ , বাংলা - 

বাকেরগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে হামলা

জেলা সংবাদদাতা।। ঢাকাপ্রেস২৪.কম

2021-03-22, 12.00 AM
বাকেরগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে হামলা

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. ওয়াদুদ খন্দকার টিটুর বাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও তার কর্মী-সমর্থকদের বিরুদ্ধে।সোমবার (২২ মার্চ) দুপুর ১টার দিকে এ হামলার ঘটনা ঘটে।হামলায় স্বতন্ত্র প্রার্থীর চাচাতো ভাই হেলাল খন্দকার (৫০) ও মিলন খন্দকার (৩৮) আহত হয়েছেন।  

স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ১১ এপ্রিল কলসকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচন। ওই নির্বাচনে মো. ওয়াদুদ খন্দকার টিটু চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। দলীয় মনোনয়ন না পেয়ে তিনি চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র দাখিল করেন।  

সোমবার দুপুর ১টার দিকে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর লোকজন আকস্মিক লাঠিসোঠা ও লোহার রড নিয়ে টিটু খন্দকারের বাড়িতে হামলা চালান। এ সময় ওই বাড়িতে লাগানো বেশ কিছু সিসি ক্যামেরা ভাঙচুর করা হয়। টিটু খন্দকারের চাচাতো ভাই হেলাল খন্দকার তাদের নিবৃত করতে এগিয়ে এলে তাকে ধাওয়া দিয়ে মারধর করে আহত করেন। পিটিয়ে আহত করা হয় অপর চাচাতো ভাই মিলন খন্দকারকেও।

৪০-৫০ জন মিলে চেয়ারম্যান প্রার্থী মুন্না তালুকদারের নেতৃত্বে এ হামলা চালোনো হয়েছে বলে জানিয়েছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ওয়াদুদ খন্দকার টিটু। তিনি জানান, তিনি রোববার (২১ মার্চ) রাতে বাড়িতে আসার পর থেকেই, কর্মী-সমর্থকরা তার সঙ্গে দেখা করতে আসেন। মানুষের জোয়ার দেখে নিশ্চিত পরাজয় ভেবে ঈর্ষান্বিত হয়ে মুন্না তালুকদার তার বাড়িতে হামলা চালিয়েছেন।  

তিনি জানান, এ ঘটনার পর থানা পুলিশ ঘটনাস্থলে এসে পর্যবেক্ষণ করেছেন। এ ঘটনায় মামলা দায়েরেরও প্রস্তুতি চলছে। তিনি হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন ও তাকে নিরাপত্তা দেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানান।  

যদিও এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী মুন্না তালুকদার বলেন, খন্দকার বাড়ির সঙ্গে পাশের খান বাড়ির জায়গা জমি নিয়ে বিরোধ রয়েছে। এ নিয়ে বেশ কিছু মামলাও রয়েছে। আর ওই বিরোধের জের ধরেই হামলার ঘটনা ঘটেছে। চেয়ারম্যান হিসেবে সেই হামলা থামাতেই সেখানে তিনি গিয়েছিলেন।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন জানান, প্রার্থী টিটু খন্দকারের বাড়িতে হামলার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে তিনি তদন্তপূর্বক ব্যবস্থা নিবেন বলেও জানান।