ঢাকা, বৃহস্পতিবার ২৮ই মার্চ ২০২৪ , বাংলা - 

প্রার্থী তালিকা প্রকাশ, মমতার ভরসা তারকারা

ডেস্ক রিপোর্ট ।।ঢাকাপ্রেস২৪.কম

2021-03-05, 12.00 AM
প্রার্থী তালিকা প্রকাশ, মমতার ভরসা তারকারা

সম্প্রতি পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। এবারের নির্বাচনের ভোটগ্রহণ হবে আট দফায়।শুক্রবার (০৫ মার্চ) ছিল সেই নির্বাচনী মহাযুদ্ধের এক হাইভোল্টেজ দিন। এদিন রাজ্যের ২৯৪টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করবে শাসক ও বিরোধী সব রাজনৈতিক দল।তবে প্রতিবারের মতো সবার আগে শুক্রবার তৃণমূলের প্রার্থী ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব ঘোষণা মতো জানিয়ে দিলেন তিনি পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম থেকে প্রার্থী হচ্ছেন।তবে এবার জোড়া ফুলের প্রার্থী তালিকায় একাধিক রদবদল হয়েছে। বাদ পড়েছেন বর্ষিয়ান বহু বিধায়ক। টিকিট পাননি আশি বছর বয়সী পূর্বের বিধায়করা। মমতা অনেকটাই ভরসা রেখেছেন বিনোদন জগতের বহু তারকার ওপর।

তালিকা প্রকাশের সময় মমতা বলেন, ভোটে তৃণমূলের নারী প্রার্থী ৫০ জন, মুসলিম প্রার্থী ৪২ জন। তফসিলি জাতি প্রার্থী ৭৯ জন, তফসিলি উপজাতি প্রার্থী ১৭ জন। আমি নন্দীগ্রাম থেকে লড়ছি, যা প্রতিশ্রুতি দিয়েছি তাই করব। ভবানীপুরে দাঁড়াচ্ছি না। ভবানীপুরে দাঁড়াচ্ছেন গত মন্ত্রিসভার বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

তবে সবার নজর ছিল তৃণমূলের তারকা প্রার্থী কারা হচ্ছেন এবং কোন আসনের জন্য টিকিট পাচ্ছেন তারা। কারণ, এই ভোট উৎসবের প্রস্তুতির মাঝেই সবার নজর ছিল তারকা প্রার্থীদের দিকে।

অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় প্রার্থী হয়েছেন বাঁকুড়া জেলা থেকে। অভিনেত্রী জুন মালিয়া লড়বেন মমতার পার্শ্ববর্তী জেলা পূর্ব মেদিনীপুর কেন্দ্র থেকে। উত্তর ২৪পরগনার ব্যারাকপুরে মমতা বন্দোপাধ্যায় ভরসা রাখলেন পরিচালক রাজ চক্রবর্তীর ওপর।

এছাড়া দক্ষিণ ২৪পরগনার বিষ্ণুপুর কেন্দ্রে দাঁড়াচ্ছেন অভিনেত্রী সায়নী ঘোষ। প্রার্থী তালিকায় অভিনেতা সোহম চক্রবর্তী লড়বেন চণ্ডীপুর কেন্দ্র থেকে। হাওড়া জেলার শিবপুর থেকে প্রার্থী হয়েছেন ক্রিকেটার মনোজ তিওয়ারি।

অভিনেত্রী লাভলি মৈত্র লড়বেন দক্ষিণ ২৪পরগনা জেলার দক্ষিণ-সোনারপুর থেকে। অভিনেতা কাঞ্চন মল্লিক প্রার্থী হয়েছেন হাওড়া জেলার উত্তরপাড়া থেকে। কীর্তন শিল্পী অদিতি মুন্সীর ওপর দায়িত্ব পড়েছে কলকাতা লাগোয়া রাজারহাটের গোপালপুর আসনের। টলিউড অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় লড়ছেন উত্তর ২৪পরগনার উত্তর কৃষ্ণনগর থেকে।

তৃণমূলের পর এদিন বিজেপি ও বাম-কংগ্রেস জোটের প্রার্থী ঘোষণা হবে। চমক থাকবে সেখানেও। কারণ, বিজেপিতেও যোগ দিয়েছেন একাধিক তারকা প্রার্থী। তবে রীতি অনুয়ায়ী বামজোট শত হস্তে দূরে রাখে তারকাদের। তাই তাদের তারকা সমর্থক থাকলেও সম্ভবত প্রার্থী তালিকায় কেউ থাকছেন না। তবে মমতার আসনে কারা প্রতিদ্বন্দ্বী হচ্ছেন সেদিকেই চোখ থাকবে সবার।