ঢাকা, বুধবার ১৯ই জানুয়ারি ২০২২ , বাংলা - 

লন্ডনে প্রাসাদ কিনলেন মুকেশ অম্বানী

প্রতিবেশি ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

2021-11-05
লন্ডনে প্রাসাদ কিনলেন মুকেশ অম্বানী

ভারতের ধনীতম মুকেশ অম্বানী বিশ্বের সেরা ধনীদেরও অন্যতম। মুম্বইতে আল্টামাউন্ট রোডে তাঁর বাড়ি অ্যান্টিলিয়ার কথা জানে গোটা বিশ্ব। এ বার ব্রিটেনে নিজেদের প্রাসাদ কিনলেন বড় অম্বানী। জানা গিয়েছে, খুব তাড়াতাড়ি নাকি লন্ডনের বাকিংহামশেয়ারের স্টোক পার্কের বাড়িতে যাবে অম্বানী পরিবার।

বিভিন্ন সংবাদমাধ্যমে সেই বাড়ির ছবি ও বর্ণনা ছড়িয়ে পড়েছে। তা থেকে জানা গিয়েছে, খুব শীঘ্রই নাকি লন্ডনের বাড়িতে যেতে পারেন। বাড়িটি চলতি বছরের গোড়ায় মুকেশ কিনেছেন ৫৯২ কোটি টাকায়। জানা গিয়েছে, আগামীতে এই বাড়িই হবে অম্বানীদের প্রথম ঠিকানা। যে প্রাসাদ তিনি কিনেছেন তাতে শোওয়ার ঘরই রয়েছে ৪৯ খানা। এ ছাড়াও রয়েছে ছোটখাট একটা হাসপাতাল যার দায়িত্বে রয়েছেন এক ব্রিটিশ চিকিৎসক। একটি পাঁচতারা মানের হোটেল এবং তিনটি রেস্তরাঁ রয়েছে বাড়ির চৌহদ্দিতে। সেই সঙ্গে মুম্বইয়ের বাড়ি অ্যান্টিলিয়ার আদলে একটি মন্দিরও তৈরি করা হয়েছে। ওই প্রাসাদ চত্বরে রয়েছে ১৩টি টেনিস কোর্ট এবং ২৭ হোলের গল্ফ কোর্স।

লন্ডন শহরের প্রাণকেন্দ্র থেকে ৩০ কিলোমিটার দূরের ৯০০ বছরের প্রাচীন এই প্রাসাদ আগে বসবাসের জন্য ব্যবহৃত হলেও ১৯০৮ সাল থেকে কানট্রি ক্লাব হিসেবে ব্যবহৃত হত। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, এই বাড়িতে জেমস বন্ডের দু’টি ছবি ‘গোল্ডফিঙ্গার’ (১৯৬৪) এবং ‘টুমরো নেভার ডাই’ (১৯৯৭)-এর শ্যুটিং হয়েছে। তবে নতুন এই প্রসাদ কেনা প্রসঙ্গে মুকেশ বা অম্বানী পরিবারের তরফে এখনও পর্যন্ত কিছু বলা হয়নি।