ঢাকা, বুধবার ১৯ই জানুয়ারি ২০২২ , বাংলা - 

পরিবহন ধর্মঘটের বিষয়ে রোববার সমাধান

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-11-05
পরিবহন ধর্মঘটের বিষয়ে রোববার সমাধান

আগামী রোববার বিআরটিএ'র ভাড়া পুনঃনির্ধারণ কমিটির বৈঠক থেকে পরিবহন ধর্মঘটের বিষয়ে শান্তিপূর্ণ সমাধান আসতে পারে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।শুক্রবার (৫ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর মানিক মিয়া এভিনিউতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, আন্তর্জাতিক বাজারের সাখে সামঞ্জস্য রেখেই ডিজেল আর কেরোসিনের দাম বাড়ানো হয়েছে। এ নিয়ে রোববার বিআরটিএ'র ভাড়া পুনঃনির্ধারণ কমিটির বৈঠক থেকে পরিবহণ ধর্মঘটের বিষয়ে শান্তিপূর্ণ সমাধান আসতে পারে।

এর আগে, জনদুর্ভোগের কথা চিন্তা মাথায় রেখে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানান, রবিবার অনুষ্ঠিত হতে যাওয়া বিআরটিএ'র বৈঠকে সংশ্লিষ্ট অংশীজনদের সাথে আলাপ আলোচনা করে বাস্তবভিত্তিক মূল্য সমন্বয়ের মাধ্যমে জনগণের ওপর তেলের মূল্য বৃদ্ধির বাড়তি চাপ সহনীয় পর্যায়ে রাখার চেষ্টা করা হবে।

এদিকে, কোনও আলোচনা ছাড়াই জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে ক্ষুদ্ধ পরিবহণ মালিক সমিতির নেতাকর্মীরা। জ্বলানি তেলের মূল্য বৃদ্ধিতে ভাড়া সমন্বয়ের দাবি বাস মালিক-শ্রমিকদের। আর জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির নেতারা।

গেল বুধবার রাতে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের মূল্য ৬৫ টাকা থেকে বৃদ্ধি করে ৮০ টাকা করা হয়। এরপর, শুক্রবার সকাল থেকে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরিচালক-মালিকেরা গাড়ি চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন। তাদের সঙ্গে যোগ দেন বাসচালক-মালিকেরা।