ঢাকা, বৃহস্পতিবার ১৮ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

হোয়াইট হাউসের সামনে মোদিবিরোধী বিক্ষোভ

ডেস্ক রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-09-24, 12.00 AM
হোয়াইট হাউসের সামনে মোদিবিরোধী বিক্ষোভ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যুক্তরাষ্ট্র সফরের বিরোধিতা করে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ করেছেন একদল আন্দোলনকর্মী।স্থানীয় সময় বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) হোয়াইট হাউসের সামনের লাফায়েত স্কয়্যার পার্কে তারা বিক্ষোভ করেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে আল জাজিরা।এসময় বিক্ষোভকারীরা ভারতকে ফ্যাসিবাদ থেকে বাঁচান লেখা স্লোগান এবং প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে ছিলেন।
বিক্ষোভকারীরা মানবাধিকার লঙ্ঘন, কাশ্মির,দিল্লী আসামসহ ভারতবর্ষের বিভিন্ন স্থানে মুসলিম ও অন্যান্য সংখ্যালঘুদের ওপর অত্যাচার, নতুন কৃষি আইন এবং ভারত-শাসিত কাশ্মীরে দমন অভিযান নিয়ে মোদিকে কটাক্ষ করে।চার দেশের নিরাপত্তা সহযোগিতা জোট কোয়াডের (কোয়াড্রিলাটেরাল সিকিউরিটি ডায়লগ) বৈঠকে যোগ দিতে যুক্তরাষ্ট্র গেছেন ভারতের প্রধানমন্ত্রী। তবে কোয়াডের বৈঠকের আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠক করবেন তিনি।

চলতি বছর প্রেসিডেন্ট নির্বাচনের পর প্রথমবারের মতো নরেন্দ্র মোদির সঙ্গে সশরীরে সাক্ষাৎ হচ্ছে বাইডেনের। দ্বিপাক্ষিক বৈঠকে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট ইস্যুসমূহের পাশাপাশি করোনা মহামারি মোকাবিলা, জলবায়ু পরিবর্তন এবং ইন্দো-প্রশান্ত অঞ্চলের নিরাপত্তার মতো বিষয়গুলো উঠে আসবে বলে আশা করা হচ্ছে।