ঢাকা, শুক্রবার ২৯ই মার্চ ২০২৪ , বাংলা - 

এপিএ বাস্তবায়নে বিএইচবিএফসি পুনরায় প্রথম

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-09-23, 12.00 AM
এপিএ বাস্তবায়নে বিএইচবিএফসি পুনরায় প্রথম

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (এফআইডি)-এর আওতাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরীতে এবারও প্রথম স্থান অধিকার করেছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)। ২০২০-২০২১ অর্থবছরের এপিএ বিষয়ক বার্ষিক পরিবীক্ষণ ও মূল্যায়নে অতি উত্তম মান-সূচকে প্রতিষ্ঠানটি এ কৃতিত্ব অর্জন করে। সম্প্রতি এফআইডি থেকে এপিএ’র ফলাফল ঘোষণার পাশাপাশি কৃতিত্বপূর্ণ এ অর্জনের জন্য বিএইচবিএফসি কর্তৃপক্ষকে অভিনন্দন জানানো হয়। এফআইডি’র অধীন একটি নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ও ১৭টি ব্যাংক, বীমা ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের সাথে এপিএ ২০২০-২০২১ সম্পাদিত হয়েছিল। এফআইডি’র মূল্যায়নে বিএইচবিএফসি সর্বোচ্চ ৯২ দশমিক ৮ নম্বর পেয়ে এ গৌরব অর্জন করে। বিএইচবিএফসি’র ব্যবসায় নির্দেশক অধিকাংশ সূচকে এ বছর এ যাবৎকালের সেরা সাফল্যের পাশাপাশি এপিএ-তে প্রথম স্থান অর্জিত হলো।

সরকার ঘোষিত এপিএ ও শুদ্ধাচার বাস্তবায়নকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিএইচবিএফসি ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম নিজে এর পরিপালন ও বাস্তবায়ন অগ্রগতি তদারক করেন। জনাব করিম এর নেতৃত্বে কর্পোরেশনের ব্যবস্থাপনা কর্তৃপক্ষসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত প্রচেষ্টায় এপিএ-তে অতি উত্তম মান-সূচকে এ শ্রেষ্ঠত্ব অর্জন প্রতিষ্ঠানটির ধারাবাহিক উন্নতির বার্তা বহন করে। উল্লেখ্য, এপিএ-তে বিএইচবিএফসি অতি উত্তম মান-সূচকে এ নিয়ে টানা দ্বিতীয় বারের মতো প্রথম স্থান অধিকার করলো।    

এপিএ-তে অনন্য এ অর্জনের জন্য বিএইচবিএফসি’র পর্ষদ চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ এবং ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম এফআইডি’র সংশ্লিষ্ট নির্বাহীবৃন্দ, কর্পোরেশন পরিচালনা পর্ষদ এবং প্রতিষ্ঠানটির সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীদের কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান। এ অর্জনের কৃতিত্ব সকল কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত আন্তরিক পরিশ্রমের ফসল উল্লেখ করে তাঁরা আগামীতেও এ অর্জন ধরে রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন।