ঢাকা, বৃহস্পতিবার ২৫ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

চাকরির বয়স ৮ বছর,ব্যাংকে লেনদেন ১৩ কোটি

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-09-15, 12.00 AM
চাকরির বয়স ৮ বছর,ব্যাংকে লেনদেন ১৩ কোটি

চাকরি জীবনের মাত্র আট বছরেই নিজের, মা ও ভাইয়ের ব্যাংক হিসাবে ১৩ কোটি টাকার লেনদেন করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নোয়াখালী সার্কেলের সহকারী পরিচালক ফারহানুল ইসলাম।এই টাকা বৈধ নয় অভিযোগ এনে তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।বুধবার দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ তার বিরেুদ্ধে মামলাটি করেন দুদকের উপ পরিচালক মো. রফিকুজ্জামান।এসব অভিযোগের বিষয়ে জানতে ফারহারুলের ব্যক্তিগত মোবাইল ফোন নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

মামলার এজহারে বলা হয়, মো. ফারহানুল ইসলাম নিজের, তার ভাই মো. রায়হানুল ইসলাম তার মা গৃহিনী লুৎফুন নাহারের নামে মোটি ১০টি ব্যাংক হিসাব খোলা হয়। নেয়া হয় দুটি ক্রেডিট কার্ড।ঘুষ, দুর্নীতির মাধ্যমে অবৈধভাবে অর্জিত মোট ১২ কোটি ৮৪ লাখ টাকা এই ছয় বছরে সেসব হিসাবে জমা করা হয়।

বিআরটিএ এর এই কর্মকর্তা ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ইউসিবিএল ব্যাংক, সোনালী ব্যাংক এবং আইডিএলসিতে সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব ও ক্রেডিট কার্ড হিসাবসহ মোট ১০টি হিসাব খোলেন নিজের, ভাইয়ের ও মায়ের নামে।

দুদকের প্রাথমিক অনুসন্ধানে উঠে এসেছে, তিনি নিজের নামে ছয়টি ব্যাংক হিসাব খোলেন। এর মধ্যে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গুলশান শাখার সঞ্চয়ী হিসাবেই জমা করেন ৬ কোটি ৯২ লাখ টাকা।

এছাড়া একই শাখার চলতি হিসাব ১৪ লাখ টাকা, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ভিসা ক্রেডটি কার্ড এর হিসাবে ১৮ লাখ টাকা, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মাস্টার ক্রেডিট কার্ড হিসাবে ২৮ লাখ টাকার সন্ধান পায় দুদক।

ফারহানুলের ভাই রায়হানুল ইসলাম এর নামে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গুলশান শাখায় একটি সঞ্চয়ী হিসাবে ১ কোটি ১৩ লাখ টাকা, ডাচ বাংলা ব্যাংক বসুন্ধরা শাখার একটি সঞ্চয়ী হিসাবে ১১ লাখ টাকা লেনদেনের প্রমাণ পেয়েছে দুদক।

ফারহানুলের মা লুৎফুন নাহারের নামে ডাচ বাংলা ব্যাংকের মিরপুর-১০ সার্কেল শাখার একটি সঞ্চয়ী হিসাবে এবং আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর গৃহ ঋণ হিসাবে ৪ কোটি ৮ লাখ টাকা লেনদেনেরও প্রমাণ পাওয়া যায়।