ঢাকা, শুক্রবার ১৯ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

বরিশালের সিটি মেয়রকে গ্রেফতারের দাবি

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-08-20, 12.00 AM
বরিশালের সিটি মেয়রকে গ্রেফতারের দাবি

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন। একইসঙ্গে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাকে গ্রেফতারের দাবি জানিয়েছে সংগঠনটি।বৃহস্পতিবার (১৯ আগস্ট) সংগঠনের সভাপতি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার (১৮ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে ১০ থেকে ১৫ জনের একটি দল উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলা চালায়। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে ছাত্রলীগ ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের।

উপজেলার নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলার ঘটনায় বাংলাদেশ অ্যাডমিনিস্টেশন সার্ভিস অ্যাসোসিয়েশন বৃহস্পতিবার (১৯ আগস্ট) সন্ধ্যায় বৈঠক আহ্বান করে।

সংগঠনের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,  বরিশালের ঘটনা বিশ্লেষণ করে দেখা যায়, সরকারি কর্তব্য পালন করতে গিয়ে একজন নির্বাহী কর্মকর্তা কীভাবে রাজনৈতিক দুর্বৃত্তদের হাতে হেনস্তা হয়েছেন। তার বাসায় হামলা করা হয় যেখানে তার করোনা আক্রান্ত অসুস্থ পিতামাতা উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতেই ওই কর্মকর্তাকে গালিগালাজ করা হয়েছে। তার বাড়ির গেট ভেঙে প্রবেশ করা হয়েছে। আগ্নেয়াস্ত্র ও গুলি ব্যবহার করা হয়েছে। তার চামড়া তুলে নেওয়ার জন্য প্রকাশ্যে হুমকি দেওয়া হয়েছে। মেয়র সেননিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও তার দুর্বৃত্ত বাহিনী সিটি করপোরেশনের কর্মচারীদের দিয়ে নানা প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে এবং সমস্ত জেলায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন এমন কার্যকলাপের তীব নিন্দা জানায় এবং বরিশালের মেয়র যার অত্যাচারে সমগ্র বরিশালবাসী অত্যন্ত অতিষ্ট সেই সেরনিয়াবাত আব্দুল্লা’র হুকমেই এই ঘটনা সংঘটিত হয়েছে মনে করে। বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন অবিলম্বে তার গ্রেফতার দাবি করছে এবং তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য অঙ্গীকার ব্যক্ত করছে।