ঢাকা, শুক্রবার ২৯ই মার্চ ২০২৪ , বাংলা - 

ঢাবির সাবেক ছাত্রনেতা বাবুল হাসপাতালে ভর্তি

বাখেরগঞ্জ থেকে হোসাইন বাদশা।।ঢাকাপ্রেস২৪.কম

2021-07-01, 12.00 AM
ঢাবির সাবেক ছাত্রনেতা বাবুল হাসপাতালে ভর্তি

বরিশাল জেলা বাকেরগঞ্জ উপজেলা চরামদ্দি ইউনিয়নরের মাটিখোলা গ্রামের মৃত সিরাজুল ইসলাম এবং বেগম ফাতেমা ইসলামের পুত্র  ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র,  আশির দশকের তুখোড় ছাত্রনেতা, স্বৈরাচার আন্দোলনের বারবার কারা নির্যাতিত, ঢাকার রাজপথের প্রিয় মুখ  বাবুল  আক্তার অসুস্থ অবস্থায় গত ১৯  জুন, ২০২১ হৃদরোগ হাসপাতালে ওয়ার্ড নং ১১ বেড নং ১৬ ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। তার চিকিৎসার দায়িত্বে রয়েছেন ডাঃ মীর জামাল উদ্দিন অধ্যাপক ( কার্ডিওলজী)। এর আগে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। তার অবস্থা অবনতি হলে, শেবাচিম হাসপাতাল থেকে তাকে ঢাকায় হৃদরোগ ইন্সটিটিউটে প্রেরণ করা হয়। বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে তার একমাত্র পুত্র নবেল রানা তৃতীয় বর্ষের ছাত্র।এছাড়াও তার দুই মেয়ে বরিশাল হাতেম আলী ও বি এম কলেজ মাস্টার্স কমপ্লিট করেছে।

বাবুল আক্তার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিভাগ থেকে মাস্টার্স শেষ করে তিনি চাকরি না করে ঠিকাদারি পেশায় নিয়োজিত ছিলেন।রাজনীতি ও মানবসেবা করতে গিয়ে তিনি তার ব্যবসা বাণিজ্য হারিয়ে রাজনীতি ও লেখালিখিতে ব্যস্ত ছিলেন। বরিশালের সর্বমহলে তার রয়েছে ব্যাপক পরিচিতি। অথচ এই মানুষটি গত ১১ দিন যাবত ঢাকা হৃদরোগ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকলেও তার পাশে গিয়ে কেউ দাঁড়ায়নি। গত ৩০ জুন তার অপারেশন হওয়ার কথা থাকলেও টাকার অভাবে অপারেশন বিলম্ব হচ্ছে। যে মানুষটি সব মানুষের বিপদে ঝাপিয়ে পড়তেন, আজ তার এই চরম দুর্দিনে তাকে দেখার কেউ নেই। অনেক প্রিয় বন্ধু, দানবীর খ্যাত প্রিয় মানুষদের কাছে তিনি মোবাইল ফোনে তার অসুস্থতার কথা জানালে ও অনেকে ফোন রিসিভ করেনি, কেউ কেউ নিজেদের অসুস্থতার কথা বলে পাশ কাটিয়ে গেছে।

অন্যদিকে ১ জুলাই থেকে শুরু হচ্ছে কঠোর লকডাউন। বাবুল আক্তার  হাসপাতালের বেডে শুয়ে অনিশ্চিত জীবনের দিকে ছুটে চলেছেন। সারাজীবন আদর্শের রাজনীতি করলেও  তার চরম দুর্দিনে তিনি কাউকে পাশে পাচ্ছেন  না।জীবনের প্রতিটি গুরুত্বপূর্ণ মুহূর্ত রাজনীতিতে উৎসর্গ করলে ও কোনো রাজনীতিবিদ তার পাশে নেই। এদিকে তার অসুস্থতার খবর শুনে সেখানে ছুটে যান বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মঞ্জুর হোসেন ঈসা।তিনি তার চিকিৎসার খোঁজখবর নেন এবং তার বন্ধুবান্ধব সহ শীর্ষ রাজনীতিবিদ  নেতৃবৃন্দকে তার পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেন এবং তার সুস্থতা ও রোগমুক্তি কামনা করেন।  বাবুল আক্তার মোবাইল ও বিকাশ নাম্বার-০১৭১-২২৩-৩৯৯০ ।