ঢাকা, বৃহস্পতিবার ১৮ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

গুজরাটের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়

আন্র্তজাতিক ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

2021-05-16, 12.00 AM
গুজরাটের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়

ভারতের গুজরাট উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় টাউটি। ঝড়টি ‘মারাত্মক ঘূর্ণিঝড়ে’ রূপ নিতে যাচ্ছে বলে ভারতের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।ভারতের আবহাওয়া অধিদপ্তরের বরাত দিয়ে শনিবার এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার নাগাদ গুজরাট উপকূলে আঘাত হানতে পারে এই ঘূর্ণিঝড়। এরই মধ্যে গুজরাট ও দিউ উপকূলে সতর্কতা জারি করা হয়েছে।করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে হিমশিম খাচ্ছে ভারত। এর মধ্যে দেশটিতে এ বছরের প্রথম ঘূর্ণিঝড় আঘাত হানতে যাচ্ছে। পরিস্থিতি মোকাবিলায় গুজরাট, কেরালা, কর্ণাটক, তামিলনাড়ু ও মহারাষ্ট্রে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর ৫০ টিরও বেশি দল মোতায়েন করা হয়েছে।

আনন্দবাজার জানিয়েছে, ইতোমধ্যে কেরালায় ভারী বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি ও ঝোড়ো হাওয়ায় রাজ্যের কাসারগড়ে কয়েকটি বাড়ি ভেঙে পড়েছে। এ ছাড়াও বেশ কয়েকটি জায়গায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে।

ভারতের আবহাওয়া দপ্তর বলেছে, রোববার পর্যন্ত কেরালা, কর্ণাটক ও গোয়ার উপকূলের জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি এবং ভূমি ধসের আশঙ্কা রয়েছে। ভারী বৃষ্টি ও ধস হতে পারে গুজরাটের উপকূলবর্তী অঞ্চলগুলোতে।

লক্ষদ্বীপের জেলাগুলোও প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় টাউটির প্রভাবে তামিলনাড়ু ও রাজস্থানের বিভিন্ন অঞ্চলেও বৃষ্টিপাত হতে পারে।