ঢাকা, রবিবার ৯ই মে ২০২১ , বাংলা - 

অসহায়দের ১০ কোটি টাকা দিলেন শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-05-02
অসহায়দের ১০ কোটি টাকা দিলেন শেখ হাসিনা

করোনা মহামারিতের ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তা এবং ভূমি ও গৃহহীনদের ঘর নির্মাণের জন্য ব্যক্তিগত উদ্যোগে ১০ কোটি টাকা দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।‘‌জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’ এর পক্ষ থেকে এ টাকা দেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তার জন্য ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’ এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ কোটি টাকা দেন। এছাড়া, এ ট্রাস্টের পক্ষ থেকে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনে ৫ কোটি টাকা দেন। অসহায় মানুষের জন্য ব্যক্তিগত উদ্যোগে এ ১০ কোটি টাকা দিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

নিজে ব্যক্তিগতভাবে এ সহায়তার পাশাপাশি সমাজের বিত্তশালী মানুষকে দরিদ্র ও দুস্থ মানুষদের সহায়তায় এভাবে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শেখ হাসিনা।

১৯৯৪ সালের ১১ এপ্রিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বেগম ফজিলাতুননেছার দুই জীবিত উত্তরাধিকারী শেখ হাসিনা ও শেখ রেহানা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট গঠন করেন। শেখ হাসিনা ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি।

ট্রাস্টের অধীনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর ছাড়াও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কে পি জে বিশেষায়িত হাসপাতাল অ্যান্ড নার্সিং কলেজ পরিচালিত হয়।

দরিদ্র ও মেধাবী ছাত্রদের মধ্যে বৃত্তি বা অন্য কোনো সাহায্য দেওয়া, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অনুদান, হাসপাতাল, চিকিৎসাকেন্দ্র, ক্লিনিক ও এতিমখানা সংগঠন ও স্থাপন করা, নিরক্ষরতা দূরীকরণে প্রকল্প ও আন্দোলনে পৃষ্ঠপোষকতা ও সহায়তা করাসহ বিভিন্ন কল্যাণমূলক কাজ করে আসছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট।